অনেক চড়াই-উৎরাই পেরিয়ে মার্কিন প্রযুক্তিবিদ ও বর্তমান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক অবশেষে গোটা টুইটার কিনে নিলেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দ্য নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে জানা যায়, ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মাইক্রোব্লগিং মালিকানা পেলেন টেসলা ও স্পেসএক্সের প্রধান।

বাংলাদেশি মুদ্রায় এর মূল্য ৩ লাখ ৭৯ হাজার ১৯২ কোটি টাকা। শেয়ার কেনার জন্য পুরো টাকাটাই ইলন মাস্ক নগদে দিচ্ছেন। টুইটার বোর্ডের পক্ষ থেকে ব্রেট টেলর জানান, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে তারা মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করেছেন।

মূল্য এবং আর্থিক নিশ্চিয়তার দিক পর্যবেক্ষণ করে তাদের মনে হয়েছে, এটাই টুইটারের প্রত্যেক শেয়ার হোল্ডারদের জন্য সবচেয়ে ভাল প্রস্তাব। টুইটারের সিইও পরাগ আগারওয়াল বলেন, টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে।

যা সারা বিশ্বকে প্রভাবিত করে। আমাদের পুরো দলের জন্য আমি ভীষণ গর্ব অনুভব করছি। কিছুদিন আগেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন মাস্ক। এবার পুরো মালিকানাই নিয়ে নিলেন তিনি।

মাস্কের দাবি, তিনি টুইটারের অংশীদার হওয়ার সময়ে ভেবেছিলেন টুইটার বিশ্ব জুড়ে বাকস্বাধীনতার মূল মাধ্যম হয়ে উঠবে।

কিন্তু বিনিয়োগের পর তিনি উপলব্ধি করছেন যে, বর্তমান অবস্থায় তা কখনই সম্ভব নয় টুইটারের পক্ষে। তাই ব্যক্তিগত মালিকানাধীন সংস্থা হিসেবে এর বদল ঘটানোই তার লক্ষ্য।